ইভটিজারদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সামাজিক প্রতিরোধ গড়ে তুলার আহ্বান

বাংলানিউজ ইউকে ডটকমঃ যারা ইভটিজিং করে তারা মানুষ নামের পশু। এটি একটি জঘন্য অপরাধ। ইভটিজারদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সামাজিক প্রতিরোধ গড়ে তুলে এদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘ইভটিজিং প্রতিরোধ দিবস’ উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধনে এ আহ্বান জানান।

ইভটিজারদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স অবস্থান নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, এদের কারণে অনেক মেয়েকে বাল্যবিবাহ দিতে বাধ্য হচ্ছেন বাবা-মা। তাই ইভটিজারদের বিরুদ্ধে সরকারের মতো সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, উত্ত্যক্তকারীদের বিরুদ্ধে প্রতিটি বিদ্যালয়ে কমিটি গঠনের কাজ এগিয়েছে। এই কমিটিকে সোচ্চার থাকতে হবে। যারা ইভটিজিংয়ের মতো অপরাধ করছে তাদের ধরিয়ে দিতে হবে।

তিনি বলেন, ‘ইভটিজারদের বিরুদ্ধে সরকার প্রতিটি বিদ্যালয়ে অভিযোগ বাক্স রাখার সিদ্ধান্ত নিয়েছে। যেখানে শিক্ষার্থীরা তাদের অভিযোগ চিঠি আকারে জমা রাখবে। এসব অভিযোগ আমলে নিয়ে সরকার অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আওয়ামী লীগ নেতা এম এ করিম, আসাদুজ্জামান খান দুর্জয় প্রমুখ।

শেয়ার করুন