র‌্যাব সুসংগত নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে : বেনজীর আহমেদ

বাংলানিউজ ইউকে ডটকমঃ র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, ‘ঈদে রাজধানীর ১৫ থেকে ২০ লাখ বাড়ি খালি থাকবে। বেশিরভাগ বিপনীবিতানগুলো বন্ধ থাকবে। এই ফাঁকা ঢাকার কঠোর নিরাপত্তা দেওয়া হবে। আর এজন্য অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে র‌্যাব সুসংগত নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে।’

১৫ জুন বৃহস্পতিবার রাজধানীর কমলাপুর রেলস্টেশনে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ঈদকে সামনে রেখে ইতোমধ্যে নগরীর বিপনীবিতাগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। বাস-রেল স্টেশন, ফেরিঘাট, লঞ্চঘাটে র‌্যাবের ক্যাম্প বসানো হয়েছে। নগরীজুড়ে পেট্রোল টিম, মোটরসাইকেল পেট্রোল, সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর পেট্রোল বাড়ানো হয়েছে। তারা সর্বদা নিরাপত্তায় নিয়োজিত থাকবেন।

বেনজীর আহমেদ বলেন, বিশেষ দিবস নয় বরং ৩৬৫ দিনই আইনশৃঙ্খলা বাহিনীর কাছে গুরুত্বপূর্ণ। আমরা প্রতি দিনের নিরাপত্তা ব্যবস্থা চিন্তা করি, প্রতিটি জীবনই মূল্যবান। ঈদ যাত্রায় রেলের প্লাটফর্ম কেন্দ্রিক সমস্যাগুলো গত ৫-৬ বছরে কমে এসেছে। এখন চোরাকারবারী, পকেটমার, অজ্ঞানপার্টির দৌরাত্ত্ব নেই। অগ্রীম টিকিট বিক্রি নিয়ে কেউ কোন অভিযোগ করেনি।

তিনি অারও বলেন, প্রায় প্রতিদিনই কোনও না কোনও বাহিনীর হাতে জঙ্গিরা ধরা পড়ছে। ক্রমাগত অভিযানে জঙ্গি গোষ্ঠীর অপারেশনাল শাখা দুর্বল হয়ে পড়েছে। তবে এখানে আত্মতুষ্টির কিছু নাই। তাদেরকে নিশ্চিন্ন করে প্রতিটি দিন নিরাপদ করতে সবাই মিলে কাজ করতে হবে।

শেয়ার করুন