রোনালদো রিয়াল ছাড়ছেন…

বাংলানিউজ ইউকে ডটকমঃ বর্তমান ফুটবলের সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। আলোচিতও। সাম্প্রতিক সময়ে স্পেনের জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদের সাফল্যের মূল নায়কও সিআর সেভেন। অথচ পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোই নাকি ভাবছেন রিয়াল ছাড়ার কথা। ক্লাব কর্তৃপক্ষকেও তার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি। শুধু তাই নয়, স্পেনেই থাকতে চাচ্ছেন না ক্রিশ্চিয়ানো রোনালদো।

১৬ জুন শুক্রবার স্প্যানিশ পত্রিকা ‘এ বোলা’র প্রতিবেদনে রোনালদোর ক্লাব ছাড়ার কথা বলা হয়েছে। সেই প্রতিবেদনে আরও বলা হয়েছে, কর ফাঁকির অভিযোগ ওঠাতেই রোনালদো এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছেন।

কারণটাও অবশ্য খুব সুস্পষ্ট। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রায় ১ কোটি ৪৭ লাখ ইউরোর কর ফাঁকি দেয়ার অভিযোগ করা হয়েছে রোনালদোর বিরুদ্ধে। স্প্যানিশ রেডিও মার্কায় রোনালদোর খুব কাছের সাংবাদিক নুনো লুজও বিষয়টির সত্যতা স্বীকার করেছেন। স্প্যানিশ দৈনিক মার্কাকে তিনি জানিয়ে দিয়েছেন যে, রোনালদো আর স্পেনে না খেলার সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন।

মার্কার দাবি, রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকেও এ কথা জানিয়ে দিয়েছেন রোনালদো। প্রায় নিশ্চিতভাবেই ক্লাব ছাড়ছেন তিনি। পেরেজ অবশ্য সর্বোচ্চ চেষ্টা করছেন রোনালদোকে ধরে রাখতে। রোনালদোর ইচ্ছের কথা শোনার ২৪ ঘণ্টার মধ্যেই তার পক্ষে বিবৃতি দিয়েছে ক্লাবটি।

তবে রোনালদোর ইচ্ছের বিরুদ্ধে তাকে আটকে রাখবে না বলেও রিয়ালের পক্ষ থেকে জানানো হয়েছে। গত নভেম্বরে আরও পাঁচ বছরের জন্য রোনাললো রিয়ালের সঙ্গে চুক্তি করেছেন। ২০২১ পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যুতে থাকার কথা তার। তবে সি আর সেভেন কী থাকবেন? নাকি নতুন করে ঠিকানা গড়বেন নতুন কোনো ক্লাবে! তার ভক্ত-অনুরাগীদের অপেক্ষা এখন সেটাই দেখার।

শেয়ার করুন