ঈদ উপলক্ষে আজ থেকে রেলপথের যাত্রীদের ঈদযাত্রা শুরু

বাংলানিউজ ইউকে ডটকমঃ ঈদ উপলক্ষে রেলপথের যাত্রীদের ঈদযাত্রা শুরু হয়েছে। বুধবার সকাল থেকে অগ্রিম টিকেটের ট্রেনগুলো যথা সময়ে কমলাপুর রেলস্টেশন ছেড়ে যাচ্ছে বলে জানিয়েছেন স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী।

তিনি বলেন, “ঈদ উপলক্ষে বুধবার থেকেই দেশের বিভিন্ন গন্তব্যে ট্রেনের যাত্রা শুরু হয়েছে। প্রথম দিন হওয়ায় তেমন ভিড় নেই। টিকেটের জন্য কোনো হাহাকারও নেই।”

চট্টগ্রামগামী মহানগর প্রভাতীর টিটি আফসার উদ্দিন বলেন, “যারা অগ্রিম টিকেট নিয়ে স্টেশনে আসছেন, তাদের হাতে টিকেটে দেখে প্ল্যাটফর্মে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। আর যাদের টিকেটে নেই তাদের জন্য ভ্রাম্যমাণ টিকেটের ব্যবস্থা রয়েছে।”

ট্রেনের যাত্রী বিপুল চৌধুরী বলেন, “আমি চারটি অগ্রিম টিকেট নিয়ে রেখেছিলাম। চট্টগ্রামে ঈদ করব, একটু আগেভাগেই যাচ্ছি। ট্রেনে দাঁড়িয়ে যাত্রী উঠছে, তবে ভিড় তেমন নেই।”

কমলাপুর রেলওয়ে আনসার কমান্ডার ইয়ার হোসেন জানান, ট্রেনগুলো যথা সময়ে স্টেশন ছেড়ে যাচ্ছে। সকাল ৬টা ৩৫ মিনিটে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে গেছে পারাবত এক্সপ্রেস; চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস ছেড়েছে সকাল ৭টায়।

এগারসিন্ধুর ৭টা ১৫ মিনিটে কিশোরগঞ্জের উদ্দেশ্যে, তিস্তা ৭টা ৩১ মিনিটে দেওয়ানগঞ্জ বাজারের উদ্দেশ্যে, মহানগর প্রভাতি ৭টা ৪৮ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে আর নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় চিলাহটির উদ্দেশ্যে ছেড়ে যায়।

তবে রংপুর একপ্রেস সকাল ৯টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি কমলাপুরে আসতে দেরি হওয়ায় এবং একটি বগি পরিবর্তনের প্রয়োজন হওয়ায় ঘণ্টাখানেক বিলম্বিত হয় বলে রেল কর্তৃপক্ষ জানিয়েছে। দিনের বাকি ট্রেনগুলো নির্ধারিত সময়েই ছাড়া সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন স্টেশন ম্যানেজার সীতাংশু।

এবার ঈদের সরকারি ছুটি ২৫ থেকে ২৭ জুন। তার আগে দুদিন শুক্র আর শনিবার থাকায় বৃহস্পতিবার অফিস শেষে ঈদযাত্রার মূল চাপ শুরু হবে বলে ধারণা করা হচ্ছে।

শেয়ার করুন