পর্তুগালে বাংলাদেশ ইসলামিক সেন্টার ও বায়তুল মোকাররম মসজিদ কমিটির অায়োজনে ইফতার মাহফিল

রনি মোহাম্মদ, পর্তুগালের লিসবন থেকেঃ প্রতি বছরের মতো এবারো পর্তুগালে বাংলাদেশ ইসলামিক সেন্টার ও বায়তুল মোকাররম মসজিদ কমিটির অায়োজনে পর্তুগালের রাজনৈতিক ব্যক্তিবর্গের অংশগ্রহণে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

পর্তুগালের বাংলাদেশি মুসলিম কমিউনিটির সাথে একাত্মতা প্রকাশ করে ও পারস্পরিক সম্পর্ক স্থাপনে এ ইফতার মাহফিলে পর্তুগালের সরকারি ও লিসবন সিটি কাউন্সিল নেতৃবৃন্দের সাথে বিপুল সংখ্যক পর্তুগালবাসী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ইসলামিক সেন্টার ও বায়তুল মোকাররম মসজিদ লিসবনের সভাপতি অথিতিদের স্বাগত জানান। এই সময় রমজান এবং কমিউনিটি নানা দিক তুলে শুভেচ্ছা বক্তব্যের রাখেন কমিউনিটির প্রবীণ ব্যক্তি রানা তাসলিম উদ্দিন।

পর্তুগালের রাজনৈতিক ব্যক্তিবর্গের মাঝে উপস্থিত ছিলেন, দুয়ার্তে করদেইরোর ভাইস মেয়র লিসবন মিউনিসিপ্যালিটি, জোয়াও আফন্সো, ডিপুটি মেয়র লিসবন মিউনিসিপ্যালিটি, সেরজিও সিন্ত্রা, ভাইস প্রেসিডেন্ট সান্তা কাজা লিসবন, মিগেল কোয়েলো, প্রেসিডেন্ট জুন্তা ফ্রেগেসিয়া সান্তা মারিয়া মাইওর, পেদরো আসুন্সাও, সোসিয়ালিস্ট পার্টি কো-অর্ডিনেটর, রোসিও-মারতিম মনিজ জোন। মোঃ হাসান আব্দুল্লাহ তৌহিদ, দ্বিতীয় সচিব বাংলাদেশ দূতাবাস লিসবন। মোহাম্মাদ নুরুদ্দিন, কনস্যুলার কর্মকর্তা বাংলাদেশ দূতাবাস লিসবন, জহিরুল আলম জসিম, সভাপতি, পর্তুগাল আওয়ামী লীগ, নজরুল ইসলাম সিকদার, সহ-সভাপতি পর্তুগাল বিএনপি, মহিন উদ্দিন সাধারণ সম্পাদক পর্তুগাল বিএনপি, পর্তুগালের বয়োজ্যেষ্ঠ ও কমিউনিটি ব্যক্তিত্ব শোয়াইব মিয়া, লেহাজ উদ্দিন প্রমুখ।

এছাড়াও পুরো অনুষ্ঠানের আয়োজনে ও সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন ফরহাদ মিয়া, ইউসুফ তালুকদার, মোর্শেদ কামাল, দেলওয়ার হোসেন, হাবিবুর রহমান, মিডিয়াকর্মী এনামুল হক ও নাঈম হাসান পাভেল।

সব শেষে পর্তুগালের ভয়াবহ দাবানলে নিহতদের স্মরণে সহমর্মিতা ও দেশ জাতির কল্যাণ কামনা জানিয়ে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম মসজিদ লিসবনের খতিব মাওলানা মোঃ আবু সাঈদ।

শেয়ার করুন