‘বস টু’ ও ‘নবাব’ সিনেমা মুক্তির দাবিতে মানববন্ধন

বিনোদন ডেস্কঃ ঈদে মুক্তি প্রতীক্ষিত জাজ মাল্টিমিডিয়ার যৌথ প্রযোজনার দুই ছবি ‘নবাব’ এবং ‘বস ২’ নিয়ে জটিলতা এখনও নিরসন হয়নি। যৌথ প্রযোজনার নিয়ম না মানার অভিযোগ করে সিনেমা দুটি মুক্তির বিরোধিতা করে সেন্সবোর্ড ঘেরাও করেছে চলচ্চিত্রের ১৬টি সংগঠনের সমন্বয়ে গঠিত ঐক্যজোট। অন্যদিকে আসন্ন ঈদে ‘নবাব’ এবং ‘বস ২’ সিনেমা মুক্তির দাবিতে আজ ২১ জুন বুধবার সকাল সাড়ে ১১টায় প্রেসক্লাবে মানব বন্ধন করেছে জাজ মাল্টিমিডিয়া ও এর সমর্থকরা ।

আজ ২১ই জুন (বুধবার) সকাল সাড়ে ১১টায় এই মানব বন্ধনে উপস্থিত ছিলেন শাকিব খান, আরেফিন শুভ ও জাজ মাল্টিমিডিয়াসহ এর বিভিন্ন সমর্থকবৃন্দ। এছাড়াও প্রতিষ্ঠানটির সঙ্গে একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে উপস্থিত ছিলেন কয়েকজন চলচ্চিত্র প্রযোজক, পরিচালক। ছিলেন পরিবেশক, প্রদর্শক, বুকিং এজেন্ট জোটের একাংশের নেতাকর্মীরাও।

যৌথ প্রযোজনায় অনিয়মের অভিযোগে ‘নবাব’ এবং ‘বস টু’ ছবি দুটির মুক্তি নিয়ে জটিলতা দেখা দিয়েছে। “দর্শকের পছন্দ, স্বাধীনতা ও চাহিদা পূরণে বাঁধা দেয়া চলবে না। সিনেমা হল বাঁচলে, চলচ্চিত্র বাঁচবে।” – এই শ্লোগানকে সামনে রেখে এই মানব বন্ধনের আয়োজন করা হয়।

আজ বুধবার দুপুর ১২ টায় রাজধানীরর প্রেস ক্লাবের সামনে আগামী ঈদে ছবি দুটি মুক্তির দাবিতে মানববন্ধন ডাকে ‘নবাব’ এবং ‘বস ২’ ছবির বাংলাদেশের প্রযোজক জাজ মাল্টিমিডিয়া।

চলচ্চিত্র প্রযোজক-পরিচালক-শিল্পী-পরিবেশক-প্রদর্শক-বুকিং এজেন্ট জোটের ব্যানারে এই মানব বন্ধনে সিনেমা হল বাঁচাতে ‘নবাব’ এবং ‘বস ২’ মুক্তি নিশ্চিত করার দাবি জানানো হয়।

মানববন্ধনে জাজ মাল্টিমিডিয়ারর কর্ণধার আবদুল আজিজ বলেন, ‘৪ লাখ মানুষ এই চলচ্চিত্রের সাথে জড়িত। তাদের ভালো রাখতে হলে ঈদে ‘নবাব’ ও ‘বস টু’ ছবির মুক্তি দিতেই হবে। আর ছবি দুটির মুক্তি নিশ্চিত করতে আমরা শান্তিপূর্ণ মানববন্ধনে নেমেছি।’

মানববন্ধনে চলচ্চিত্র প্রদর্শক সমিতির নেতা কর্মীরা বলেন, ‘বস্তা পচা ছবি নির্মাণ বন্ধ করো। ভালো ছবি নির্মাণ করো। দর্শকদের হলে ফিরিয়ে আনো।’

এ সময় চিত্রনায়ক রোশান বলেন, ‘জাজ মাল্টিমিডিয়ার ছবি চলে, অন্যদের ছবি চলে না। তাই তারা চায় না জাজের ছবি চলুক। দর্শক ভালো ছবি দেখতে চায়। নিজেদের কথা না ভেবে ইন্ডাস্ট্রির কথা ভাবুন।’

প্রযোজক মোহাম্মদ ইকবাল বলেন, ‘হল বাঁচাতে হলে ভালো ছবির উপায় নেই। ১২০০ হল থেকে এখন ২৫০ হল সারাদেশে। আগামী ঈদে ‘নবাব’ এবং ‘বস ২’ ছবির মুক্তি নিশ্চিত করতে কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।

শেয়ার করুন